শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
নওগাঁয় বাসচাপায় হত্যা, চালককে মুক্তি না দেওয়ায় ধর্মঘট

নওগাঁয় বাসচাপায় হত্যা, চালককে মুক্তি না দেওয়ায় ধর্মঘট

নওগাঁয় বাসচাপায় হত্যা, চালককে মুক্তি না দেওয়ায় ধর্মঘট
নওগাঁয় বাসচাপায় হত্যা, চালককে মুক্তি না দেওয়ায় ধর্মঘট

নওগাঁয় প্রতিনিধি: এক বাসচালকের মুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো জেলার অভ্যন্তরীণ সব রুটে বাস ধর্মঘট চলছে। বাসচাপায় একজনকে হত্যা এবং ১৯ জন আহতের ঘটনায় চালকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোয় এ ধর্মঘট চলছে।

কোনো ঘোষণা ছাড়াই গত মঙ্গলবার সকাল থেকে জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধের ঘোষণা দেয় জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। বুধবার দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা।

জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক সমিতি সূত্রে জানা যায়, গত ১ জুলাই নওগাঁ-সাপাহার রুটে চলাচলকারী একটি বাসের নিয়ন্ত্রণ হারিয়ে জলিল পার্ক দুটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এতে দুর্ঘটনাকবলিত বাস ও মাইক্রোবাসে থাকা যাত্রী ছাড়াও পার্কে ঘুরতে আসা বেশ কয়েকজন দর্শনার্থীও আহত হন। ওই ঘটনায় অন্তত ২০ জন আহত হন। পরে চিকিৎসাধীন হাসপাতালে একজনের মৃত্যু হয়।

এ ঘটনায় থানায় একটি মামলা হয়। ওই মামলার বাসচালক ইমরান হোসেন গত ১৭ জুলাই আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। গত রোববার পরবর্তী শুনানিতেও আদালত ওই চালকের জামিন নামঞ্জুর করেন। বাসচালক ইমরানসহ সাম্প্রতিক সময়ে বিভিন্ন দুর্ঘটনার মামলায় নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাতজন শ্রমিক কারাগারে রয়েছেন। ইমরানসহ গ্রেফতার সব শ্রমিকের মুক্তির দাবিতে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য জেলার অভ্যন্তরীণ রুটে বাস ধর্মঘটের ডাক দিয়েছেন সাধারণ শ্রমিকরা।

নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আজহারুল ইসলাম বলেন, আমাদের একজন বাসচালকের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার পর আমরা নিজ থেকে তাকে আদালতে উপস্থিত থেকে জামিনের জন্য আবেদন করতে বলি। কিন্তু বিচারক জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এভাবে পর পর তিনবার তার জামিন নামঞ্জুর করা হয়। তার মুক্তিতে শ্রমিকরা এখন কর্মবিরতি শুরু করেছে।

তিনি আরও বলেন, বাদীপক্ষের সঙ্গে আপসনামা করে আগামী রোববার আবারও আদালতে জামিনের জন্য আবেদন করা হবে। জামিন না হলে শ্রমিকদের এ কর্মবিরতি চলতেই থাকবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply